বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০১৯

আপনি একটি ভাল মেয়ে চিনবেন কিভাবে, ভাল মেয়ে চেনার উপায় কি ?


  সকল মানুষ জীবনে আশা করে যে তার জীবনে একটা ভাল মেয়ে আসবে তাই আমরা সবাই ভাল মেয়ের সাথে বন্ধুত্ব করতে চাই । কিন্তুআমাদের প্রধান সমস্যা হয় যে আমরা কে ভালকে খারাপ সহজে চিনতে পারিনা । প্রথম প্রথম ভাল মনে হলেও কয়েক দিন বা মাস পর আমরা তাঁর বিভিন্ন দোষগুনভাল দিক,খারাপ দিক ইত্যাদি দেখতে পাই । এখন আপনি সহজে জানতে পারবেন যে একটি মেয়ে ভাল কি খারাপ তাঁর জন্য আপনাকে কয়েকটি কথা মনে রাখতে হবে । যার সাহায্যে আপনি একটি ভাল মেয়েকে সহজে চিনতে পারবেন ।তাই জানতে আমাদের লেখাটা শেষ পর্যন্ত মন দিয়ে পড়বেন।


১) যে মেয়েরা সবাইকে সম্মান করে । বাড়িতে বাবা, কাকা, দাদা আরও অনেক মানুষ থাকে । তাদের কথা শুনে বা তাদেরকে গুরুত্ব দেয় কিনা । আর এক ধরনের মেয়ে আছে যারা বাড়ির কারোর কথা শুনেনা । বাড়িতে কে কি বলল তাঁর কোন গুরুত্ব দেয় না । সব সময় নিজেকে নিয়ে থাকে, নিজের মত করে সময় কাটায়। যে মেয়েরা বাড়ির লোকের কথা শোনেনা সেকি আপনার কথা শুনবে, নাকি সে মেয়ে ভাল হবে ।


২) যে সব মেয়েদের কথা বলার ধরন এবং গলার স্বর সুন্দর হয় তাঁরা ভাল হয় । অনেকে আছে যারা কথা ঠিক ভাবে গুছিয়ে বলতে পারেনা । সে কি বলতে চাইছে তা বোঝা যায় না । যে কথা ভাল করে গুছিয়ে বলতে পারে তাঁর মধ্যে অনেক গুন থাকে । সবার মধ্যে সুন্দর ভাবে কথা বলার ক্ষমতা থাকেনা ।গলার স্বর একটি ভাল মেয়ে চেনার সহজ উপায় ।যাদের গলার স্বর নরম, হালকা, সুন্দর হয় তাঁরা ভাল মনের মানুষ হয় । অনেকে আছে যারা অকারনে মানুষের সাথে ঝামেলা করে ।সামান্য কথাকে বড় করে ভাবে, অযথা গণ্ডগোল করে ।

৩) মানুষ জীবনে ভুল করে কেউ জেনে ভুল করেনা । ভুল করার পর যদি আপনি তাঁর ভুল ধরিয়ে দেন, সে যদি আপনার কাছে তাঁর ভুল স্বীকার করে তবে জানবেন সে ভাল । তাঁরা জীবনে ভুল করার পর নিজে অনুশোচনা করে, কেন সে এমন ভুল করল । আবার এক ধরনের মানুষ আছে যারা কোন ভুল করার পর অনুশোচনা করা তো দূরের কথা, সে মানতে পারবেনা যে সে কোন ভুল করেছে । যে তাঁর ভুল ধরিয়ে দেয় তাঁর উপর রাগ করে । তাকে ভাবে এর জন্য তাঁর আজ এই অবস্থা হয়েছে । এরকম মানুষ কখন ভাল হয় না ।


৪) যারা বন্ধু বান্ধবদের সাহায্য করে তাঁরা ভাল মনের মানুষ হয় । আমাদের সমাজে সবার বন্ধু বান্ধব থাকে । কোন সময় তাঁদের আমাদের সাহায্য করতে বা সাহায্য দিতে হয় । যদি তাঁদের সঠিক সময় সাহায্য করেন তবে তাঁদের অনেক উপকার হয় । অনেকে আছে ভাবে যে তাকে সাহায্য করবো কেন, আমার কি লাভ হবে ইত্যাদি । আপনি যদি অপর কে সাহায্য করেন সেও কদিন আপনাকে সাহায্য করবে । যারা অপরের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেয় , তাঁরা প্রকৃত মানুষের পরিচয় দেয় । যে মেয়ের মধ্যে এই গুন রয়েছে সে সত্যি ভাল মানুষ হয় ।

৫) যে মেয়ে নিজেকে কখন বড় ভাবেনা । সমাজে এমন মানুষ দেখা যায় যে সে ভাবে যে সে সবার থেকে বেশি জানে, বাকি মানুষ কিছু জানেনা । যারা এমন ভাবে তাঁরা অহংকারি হয় ।আবার আনেক মেয়ে আছে যারা বাবার টাকা আছে বলে আপনার বা আমাদের মত সাধারন মানুষকে কোন গুরুত্ব দেয় না । তাঁরা এটা ভাবেনা যে টাকা থাকলে সব পাওয়া গেলেও মানুষের বন্ধুত্ব, ভালবাসা টাকা দিয়ে পাওয়া যায়না ।

৬) অনেক মেয়েকে দেখবেন কথায় কথায় মিথ্যা বলে । তাঁদের মিথ্যা বলতে কোন লজ্জা করেনা । আমাদের বিশেষ প্রয়োজনে দু একটা মিথ্যা বলার দরকার হয় । কিন্তু যারা কথায় কথায় মিথ্যা বলে তাঁরা কখন ভাল মেয়ে হতে পারেনা । একটা মিথ্যা চাপা দিতে গিয়ে হাজার হাজার মিথ্যার আশ্রয় নেয়।


৭) অনেক মানুষ মেয়েদের কাপড়-জামা দেখে তাঁদের বিচার করেন । যদি কেউ শাড়ি পরে সে ভাল মেয়ে, আর যারা জিন্স, টিশার্ট পরে সে খারাপ ।আমি বলবো এটা আপনার ভুল ধারনা । কারন যে মেয়ের যে পোশাক পরা অভ্যাস সে সেই পোশাক ব্যবহার করবে । আমাদের সমাজে মেয়েদের সাধারন পোশাক হল শাড়ি । যদি কেউ অন্য পোশাক পরে সে ভালনা এমন মনে করার কোন কারন নেই । কিন্তু, বর্তমানে সমাজে মেয়েরা এমন পোশাক পরছে যে আমাদের সমাজে সেগুলি মানান সই নয় ।  এমন পোশাক পড়া উচিৎ যা মানুষকে সুন্দর দেখায় ।  কোন কিছু অতিরিক্ত ভাল হয় না ।

আমাদের আরও পোস্ট পড়ুন - 


   আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোন প্রশ্ন থাকে তবে নীচে কমেন্ট করে জানান । আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন । সম্পর্ক বিষয়ে আরও পোস্ট পড়তে নিচে সম্পর্ক লেখাটির উপর ক্লিক করুন । পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ । 

আপনারা দয়া করে এখানে থাকা বিভিন্ন বিজ্ঞাপনের উপর ক্লিক করে জিনিস কিনুন, তাহলে আমি কিছু কমিশন পাব।

২টি মন্তব্য:

  1. আপনার পোস্টটি পড়ে আবেক কে ধরে রাখতে পারলাম না,আজ তার কথা খুব মনে পরতাছে ব্র,,,!! 😪কথাগুলোর সাথে আমার অনেক মিল আছে I Really sad dp Bro..!😪🔥


    উত্তরমুছুন

ধন্যবাদ

মনে রাখবেন: এই ব্লগের কোনও সদস্যই কোনও মন্তব্য পোস্ট করতে পারে৷