বুধবার, ১২ জুন, ২০১৯

ফেসবুকে মেয়েদের মন জয় করার উপায় গুলি কি কি ?.


  বর্তমান সময় ইন্টারনেটের যুগ । দিনের পর দিন ইন্টারনেটের ব্যবহার প্রচুর হারে বাড়ছে । ইন্টারনেট ব্যবহার করেন যারা তাঁরা বেশিরভাগ সময় ফেসবুক ব্যবহার করেন । এখন ছেলে মেয়ে সবাই ফেসবুক ব্যবহার করে । এখন আমি আপনাদের ফেসবুকে কিভাবে মেয়েদের মন জয় করতে পারবেন তার কিছু পদ্ধতি বলবো । এর দ্বারা আপনি কিছু মেয়ের উপর আপনার প্রভাব ফেলতে পারবেন । সব মানুষ সমান নয়, আর মেয়েদের মন বোঝা একটু কঠিন ব্যপার । তবে আপনি সব মেয়ের মন জয় করতে পারবেন, এমন টা আবার ভাববেন না । কার মনে আপনি কতটা জায়গা করতে পারবেন সেটা সম্পূর্ণ নির্ভর করবে আপনার উপর । আপনি এগুলি ফেসবুক, WhatsApp, বা অন্যান্য সাইটের জন্য ও ব্যবহার করে দেখতে পারেন । পদ্ধতি গুলি জানতে লেখাটি শেষ পর্যন্ত পড়বেন ।

১) প্রোফাইল ফোটো - প্রথমে আমরা ফেসবুকে কোন মানুষের প্রোফাইল ফোটো দেখি । আপনি আপনার একটি সুন্দর দেখতে  প্রোফাইল ফোটো লাগান । ফোটোটা যদি ভালো দেখতে হয় তাহলে যেকেউ আপনার প্রতি দুর্বল হয়ে পড়বে । এর পর কভার ফোটো বলে একটা অপশন আছে, সেখানে ও একটি সুন্দর ফোটো লাগাবেন । কোন ফোটো তোলার পর এডিট করে নেবেন, তাহলে দেখতে সুন্দর লাগবে । সবাই প্রথমে আপনার এই দুটো ফোটো দেখবে, যদি ভালো লাগে তবে কেউ আপনার সাথে বন্ধুত্ব করবেন । আপনার প্রোফাইলে আপনার বিভিন্ন তথ্য লেখার জায়গায় তথ্য গুলো লিখে রাখবেন । ফেসবুক প্রোফাইল কিভাবে সুন্দর করে সাজাবেন সেই পোস্ট আমরা পরে বলছি।


২) সুন্দর পোস্ট - এরপর আপনি ফেসবুকে সুন্দর সুন্দর পোস্ট করুন । এর ফলে আপনার প্রতি মানুষের মনে ভালো ধারনা তৈরি হবে । কোন মেয়ে যদি আপনার পোস্ট গুলি পছন্দ করে তাহলে সে আপনার সহজে বন্ধু হয়ে যাবে । ভালো ভালো পোস্ট করলে অনেকে আপনার পোস্টে লাইক, কমেন্ট করবে । তার মধ্যে কোন ভালো মেয়েও থাকতে পারে । আপনি আপনার টাইম লাইনে ও বিভিন্ন গ্রুপে পোস্ট করবেন । গ্রুপে পোস্ট করলে অনেক মানুষ পেয়ে যাবেন, যারা আপনার পোস্ট লাইক ও কমেন্ট করে । তার মধ্যে মেয়েরাও থাকে ।
৩) প্রোফাইল দেখা -  আপনি যার মন জয় করতে চাইছেন প্রথমে তার প্রোফাইল গিয়ে ভাল করে প্রোফাইল দেখে নিন । প্রথমে দেখুন প্রোফাইল টি আসল না ফেক । ফেসবুকে ভুয়ো বা ফেক প্রোফাইল কীভাবে চিনবেন ? জানতে হলে নীচে সম্পর্ক বা ইন্টারনেট লেখেটির উপর ক্লিক করে পড়ে নিন । তার সম্বন্ধে বিভিন্ন তথ্য যেমন তার কি ভাল লাগে, কি খেতে ভালবাসে, কি কাজ করে পড়াশোনা যদি করে তবে কোন ক্লাসে পড়ে, কোন সিরিয়াল বা সিনেমা দেখে, এগুলি জেনে নিন । এগুলি জানার পর তার স্বভাব, চরিত্র কি রকম আপনার ধারনার মধ্যে এসে যাবে ।


৪) টাইম লাইন - এরপর মেয়েটির ফেসবুক টাইম লাইন ভাল করে দেখুন । এর ফলে আপনি তাঁর করা সমস্ত পোস্ট গুলি দেখতে পাবেন । আপনি জানতে পারবেন যে মেয়েটি কোন ধরনের পোস্ট পছন্দ করে । তাঁর করা পোষ্টে লাইক এবং কমেন্ট করবেন, তাহলে আপনার প্রতি তাঁর একটা আগ্রহ দেখা যাবে । আপনিও তাঁর পছন্দের পোস্ট করতে পারেন ।

৫) আপনার প্রোফাইল আপনি এবার তাঁর পছন্দের মত করে আপনার প্রোফাইল বানান । যখন কোন মেয়ে আপনার সাথে বন্ধুত্ব করবে তখন সে আপনার প্রোফাইল দেখলে ভাববে আপনিও তাঁর মতন । আপনি কে, কি করেন, ইত্যাদি সে জানতে পারবে । কোন কোন জিনিস তাঁর ভাল-লাগে সেই গুলি পোস্ট করবেন । পারলে আপনি তাঁর কোন বন্ধুকে আপনার বন্ধু বানাতে পারেন । এর ফলে আপনার কথা বলতে সুবিধা হবে ।
৬) কথা বলা সব কিছুর পর এবার আপনি তাকে ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠান । তাঁর সঙ্গে যখন কোথা বলবেন, একটা নির্দিষ্ট সময় ঠিক করে রাখবেন । প্রথমে হাই, হ্যালো ইত্যাদি ম্যাসেজ পাঠাবেন । প্রথমে হয়তো আপনাকে উত্তর দেবেনা । সেই সময় আপনি প্রতিদিন সকালে শুভ সকাল, রাত্রে শুভ রাত্রি জানাবেন । এরপর যদি উত্তর আসে সে এবার আপনার বানানো প্রোফাইল দেখবে । আমরা যেটি তাঁর মনের মত করে আগে থেকে তৈরি করে রেখেছি । আপনার প্রোফাইল দেখে সে আপনার প্রতি তাঁর আগ্রহ দেখাবে ।

  কথা বলার সময় ভাল ভাল কথা বলবেন, কোন খারাপ কথা বলবেন না । তাকে বলবেন যে তাঁর করা পোস্ট গুলি খুব সুন্দর । সবাই নিজের প্রশংসা শুনতে ভালবাসে, তাঁর একটু প্রশংসা করে নেবেন । কথা বলার সময় প্রথমে আপনি, পরে তুমি করে বলবেন । প্রথমে সে আপনাকে ঠিক ভাবে চেনেনা, তাই তাঁর করা প্রশ্নের সঠিক উত্তর দেবেন । যদি উত্তর দিতে দেরি করে বা অল্প কথা বলে তবে তাকে অযথা বিরক্ত করবেন না । এরফলে তাঁর রাগ হবে আপনার উপর । পরে উত্তর দিতে কেন দেরি হল তা জেনে নেবেন । আপনি প্রতিদিন সকালে শুভ সকাল, রাত্রে শুভ রাত্রি জানাবেন । সেখানে আপনি ছোট ছোট কবিতা, মজার জোকস পাঠাতে পারেন । ভাল ভাল কথা বলবেন, এমন কোন খারাপ কথা বলবেন না যাতে আপনি সমস্যায় পড়েন ।


 তার জীবনে যদি কোন সমস্যা থাকে বা কোন কিছুর দরকার পড়ে তবে আপনি তাকে অবশ্যই সাহায্য করবেন । প্রথমে শুধু বন্ধুর মত কথা বলবেন । তার একজন ভাল বন্ধু হয়ে উঠবেন । যখন দেখবেন যে আপনাদের ব্যক্তিগত কথা হচ্ছে, আপনি অনুভব করছেন যে তাকে ছাড়া বা সে আপনাকে ছাড়া থাকতে পারছেন না, তখন আপনার মনের কথাটা বলে দেবেন । চ্যাট করার অন্তত ২-৩ মাস পরে বলবেন । আশা করি আপনি সফল হবেন ।

 উপরের পদ্ধতি কতটা কাজ করবে সেটা সম্পূর্ণ আপনার উপর নির্ভর করে । আর একটি কথা শেষে বলি – যদি আপনি সত্যি কাউকে ভালোবাসেন তবে এগুলি করতে পারেন কাউকে ফাঁদে ফেলার জন্য দয়া করে এগুলি করবেন না ।

আমাদের আরও পোস্ট পড়ুন - 


 আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোন প্রশ্ন থাকে তবে নীচে কমেন্ট করে জানান । আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন । সম্পর্ক ও ইন্টারনেট বিষয়ে আরও পোস্ট পড়তে নিচে সম্পর্ক ও ইন্টারনেট লেখাটির উপর ক্লিক করুন । পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ 

আপনারা দয়া করে এখানে থাকা বিভিন্ন বিজ্ঞাপনের উপর ক্লিক করে জিনিস কিনুন, তাহলে আমি কিছু কমিশন পাব।


0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

ধন্যবাদ

মনে রাখবেন: এই ব্লগের কোনও সদস্যই কোনও মন্তব্য পোস্ট করতে পারে৷